ল্যাভেন্ডার

How to remove wrinkles on the skin with milk – কিভাবে দুধ দিয়ে ত্বকের বলিরেখা দূর করবেন

How to remove wrinkles on the skin with milk – কিভাবে দুধ দিয়ে ত্বকের বলিরেখা দূর করবেন

দুধে প্রচুর পরিমাণে প্রোটিন ও মিনারেল রয়েছে। পুষ্টিগুণে ভরা দুধ সুস্বাস্থ্যের জন্য খুবই জরুরি। বিশেষজ্ঞরা মনে করেন, ত্বকের সুস্থতায়ও দুধ বেশ কার্যকর। ত্বক পরিষ্কার রাখতে, উজ্জ্বল করতে এবং বলিরেখা কে দূর করে দিতে নিয়মিত ত্বকে দুধের ব্যবহারের পরামর্শ দিয়ে থাকেন তাঁরা।

How to remove wrinkles on the skin with milk - কিভাবে দুধ দিয়ে ত্বকের বলিরেখা দূর করবেন
কিভাবে দুধ দিয়ে ত্বকের বলিরেখা দূর করবেন

দুধ ত্বকের কী কী উপকার করে, তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন :

1 – দুধ ব্যবহারে ত্বকের কুঁচকানো ভাব দূর হয়। এ ছাড়া বলিরেখা দূর করতেও দুধ বেশ কার্যকর। শুধু দুধ লাগাতে পারেন অথবা যেকোনো প্যাকের সঙ্গে দুধ মিশিয়ে নিতে পারেন।

2 – প্রতিদিন ঘুমানোর আগে তুলোয় দুধ নিয়ে মুখে লাগিয়ে কিছুক্ষণ পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি মুখের ময়লা পরিষ্কার করে ত্বককে উজ্জ্বল করবে।

3 – এক কাপ দুধের মধ্যে চার-পাঁচটি কাজুবাদাম দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে শিলপাটায় বেটে মুখে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ত্বকের জৌলুস ধরে রাখতে সাহায্য করে।

4 – দুধ ত্বকে ময়েশ্চারাইজারের কাজ করে। ত্বকে দুধ লাগিয়ে কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। এটি ত্বকের শুষ্কতা দূর করে ত্বককে নরম ও মসৃণ করবে।

5 – সূর্যের ক্ষতিকর রশ্মির কারণে ত্বক কালচে হয়ে যায়। এ ক্ষেত্রে মুখে নিয়মিত দুধ ব্যবহার করতে পারেন। এটি ত্বকের কালচে ভাব দূর করে।

About Health Care Medicine

Check Also

Domestic ways to reduce mosquito infestation

ঘরোয়া উপায়ে মশার উপদ্রব কমানোর উপায় – Domestic ways to reduce mosquito infestation

ঘরোয়া উপায়ে মশার উপদ্রব কমানোর উপায় – Domestic ways to reduce mosquito infestation আবহাওয়ার এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *