Potato Pack

Potato pack will take care of all skin types: সব ধরনের ত্বকের যত্ন নেবে আলুর প্যাক

সব ধরনের ত্বকের যত্ন নেবে আলুর প্যাক

ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা নিয়ে আসতে নিয়মিত ব্যবহার করতে পারেন আলুর প্যাক। আলুতে থাকা ভিটামিন সি, অ্যান্টি-অক্সিডেন্ট ও পটাসিয়াম সব ধরনের ত্বকের যত্নেই অনন্য। বলিরেখা দূর করার পাশাপাশি ত্বক মসৃণ করে আলু। এছাড়া প্রাকৃতিকভাবে ত্বক ব্লিচ করতে আলুর জুড়ি নেই। ফলে দূর হয় কালচে দাগ। জেনে নিন আলুর কয়েকটি প্যাক সম্পর্কে।

আলু ও মধুPotato Pack

একটি মাঝারি সাইজের আলু বেটে রস বের করে নিন। ২ চা চামচ মধুর সঙ্গে মিশিয়ে মুখ ও গলার ত্বকে ম্যাসাজ করুন। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। উজ্জ্বল ত্বক পেতে সপ্তাহে দুই থেকে তিনবার ব্যবহার করুন প্যাকটি।

আলু ও হলুদ

ত্বক ব্রণমুক্ত রাখতে ব্যবহার করুন এই প্যাক। আলুর রসের সঙ্গে এক চিমটি হলুদ গুঁড়া মিশিয়ে ত্বকে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন এটি।

আলু ও পাকা পেঁপে

১/৪ কাপ পাকা পেঁপে ব্লেন্ড করে ১ টেবিল চামচ আলুর রস মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। সপ্তাহে কয়েকবার প্যাকটি ব্যবহার করলে কালচে দাগ দূর হবে ত্বকের।

অলিভ অয়েল ও আলু

একটি মাঝারি সাইজের আলুর রসের সঙ্গে খানিকটা অলিভ অয়েল মিশিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন ত্বকে। আরও কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বকে প্রাণ ফেরাবে প্যাকটি।

টক দই ও আলু

একটি আলু ছোট টুকরা করে কেটে ব্লেন্ডারে পেস্ট বানিয়ে নিন। আলুর পেস্টের সঙ্গে ১ টেবিল চামচ টক দই মিশিয়ে ত্বকে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। ত্বক টানটান থাকবে নিয়মিত ব্যবহার করলে।

About Health Care Medicine

Check Also

Ways to get rid of acne in boys

Ways to get rid of acne in boys – ছেলেদের ব্রণ দূর করার উপায়

Ways to get rid of acne in boys – ছেলেদের ব্রণ দূর করার উপায় মেয়েদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *