Immunity Boosters
Immunity Boosters

যৌন শক্তি বৃদ্ধি করবেই এই ১০টি খাবার

These 10 Foods Will Increase Sexual Power – যৌন শক্তি বৃদ্ধি করবেই এই ১০টি খাবার

সুখী যৌন জীবন প্রত্যেকেই প্রত্যাশা করে থাকে। কিন্তু অনেকেই রয়েছেন যারা নিজেদের যৌন জীবন নিয়ে সন্তুষ্ট নয়। অনিয়মিত ঘুম, দুশ্চিন্তা, মানসিক চাপ, বাজে খাদ্যাভ্যাস প্রভৃতি কারণে যৌন সমস্যা দেখা দিতে পারে শরীরে। তবে নিয়মিত রাতে ৭ থেকে ৮ ঘন্টা ঘুম , প্রতিদিন হালকা ব্যায়াম, মানসিক ভাবে দুশ্চিন্তামুক্ত থাকা এবং ভালো খাদ্যাভ্যাস যৌন জীবন-কে করতে পারে প্রাণবন্ত। আজ আমরা জানবো এমন ১০ টি খাবার সম্পর্কে যা যৌন স্বাস্থ্য ভালো রাখতে প্রতিদিন খাওয়া উচিত।

১। দুধ :

যৌন ক্ষমতা অটুট রাখতে দুধের ভূমিকা অপরিসীম। দুধে আছে প্রাণীজ ফ্যাট যা যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য অত্যন্ত জরুরি। প্রাণীজ ফ্যাট শরীর এ সেক্স হরমোন এর পরিমান বৃদ্ধি করে থাকে। খাঁটি দুধ, মাখন, দুধের সর প্রাণীজ ফ্যাট এর উৎস। গরুর দুধের পাশাপাশি ছাগলের দুধ পুরুষের যৌন ক্ষমতা বৃদ্ধি তে অত্যন্ত কার্যকরী।যৌন স্বাস্থ্য ঠিক রাখতে প্রতিদিন রাতে ঘুমানোর পূর্বে ১ গ্লাস উষ্ণ গরম দুধ খাওয়া উচিত।

২। মধু :

যৌন ক্ষমতা ঠিক রাখতে এবং বৃদ্ধি তে মধু অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান।
মধুর উপকারিতা সংক্ষেপে বলে শেষ করা যাবে না। যৌন ইচ্ছা বৃদ্ধি ও দীর্ঘদিন যৌবন ধরে রাখতে মধুর বিকল্প নেই। মধুতে রয়েছে গুকোজ ও ফ্রুকটোজ যা শরীরে শক্তি যোগায। প্রতিদিন সকাল এবং সন্ধ্যায় ১ চা চামচ করে মধু খাওয়া উচিত। যৌন শক্তি বৃদ্ধি তে খাঁটি কালোজিরা ফুলের মধু বিশেষ উপকারী।

৩। রসুন :

রসুন এর রয়েছে অনেক গুন্। যৌন শক্তি বৃদ্ধি তে সেই আদিকাল থেকে রসুনের ব্যবহার হয়ে আসছে।রসুনে রয়েছে ক্যালসিয়াম, আয়রন, ফসফরাস , রিবোফ্লাভিন ,থিয়ামিন সহ আরো অনেক উপাদান। রসুন অত্যন্ত যৌন উদ্দীপক খাবার। নিয়মিত কাঁচা অবস্থায় রসুন চিবিয়ে খেলে শরীরে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় তাই লিঙ্গও শক্তিশালী হয় । যৌন শক্তি বৃদ্ধির পাশাপাশি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও বহুগুন বাড়িয়ে দেয় রসুন। প্রতিদিন ১-২ কোয়া রসুন কাঁচা অবস্থায় চিবিয়ে খেতে হবে যৌন শক্তি বৃদ্ধির জন্য।

৪। বাদাম :

শরীরে প্রয়োজনীয় পুষ্টির যোগান দেয় বাদাম। বাদামে রয়েছে মনোস্যাচুরেটেড ফ্যাট যা শরীরে কোলেস্টেরলের মাত্রা ঠিক রাখে। বাদাম শরীরে উন্নত শুক্রাণু তৈরী করে ও টেস্টোস্টোরন হরমোন বৃদ্ধি তে সহায়তা করে।তাই যৌন স্বাস্থ্য ভালো রাখতে খাদ্য তালিকায় বাদাম অত্যাবশ্যক। চীনা বাদাম,কাজু বাদাম, কাঠ বাদাম,আখরোট ইত্যাদি খাবার অভ্যাস গড়ে তুলুন।

৫। তরমুজ:

তরমুজে রয়েছে সিট্রোলিন নামের অ্যামাইনো অ্যাসিড। বিজ্ঞানীদের দাবি তরমুজ লিঙ্গ উত্থানজনিত সমস্যা বা erectile dysfunction এর জন্য কার্যকর। আমেরিকার একদল গবেষক সম্প্রতি তরমুজ নিয়ে গবেষণা করে তরমুজ কে প্রাকৃতিক ভায়াগ্রা বলে অবিহিত করেছে। তাই সুস্বাদু এই মৌসুমী ফলটি প্রচুর পরিমানে খেতে থাকুন।

৬। ডিম :

ডিমের উপকারিতা কারোই অজানা নয়। শরীরে আমিষের অভাব পূরণে ডিম অতুলনীয়। যৌন স্বাস্থ্য রক্ষায় ও এর অবদান অনেক। তাই প্রতিদিনের সকালের নাস্তায় অবশ্যই ডিম রাখুন।এর ফলে শরীরে ক্লান্তি ও ঘিরে ধরবে না এবং যৌন স্বাস্থ্য ও থাকবে ভালো ।

৭।কলা :

কলায় রয়েছে ভিটামিন এ , বি , সিও প্রচুর পরিমানে পটাসিয়াম যা দেহের যৌন ক্ষমতা কে বৃদ্ধি করে। কলায় রয়েছে ব্রোমেলাইন নামক একটি এনজাইম যা পুরুষের প্রধান সেক্স হরমোন কে বৃদ্ধি করে তোলে এবং কামশক্তি বাড়ায়। ভিটামিন ও পটাসিয়াম শরীরে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে দেহের শক্তি বাড়িয়ে তোলে। তাই সুপরিচিত পুষ্টিকর এই
ফলটি অবশ্যই দৈনিক গ্রহণ করতে হবে।

৮। কলিজা :

যৌন শক্তি বৃদ্ধি তে আরেকটি ভালো খাবার কলিজা। কারণ কলিজায় প্রচুর জিঙ্ক বিদ্যমান। আর জিঙ্ক শরীরের টেস্টোস্টোরন হরমন বাড়ায়। তাছাড়া গরুর মাংসেও প্রচুর জিঙ্ক পাওয়া যায়। তাই খাদ্য তালিকায় যোগ করতে পারেন কলিজা ও গরুর মাংস।

৯। দানা ও বীজ জাতীয় খাবার :

কুমড়োর বীজ,সূর্যমুখীর বীজ ও কালোজিরা সম্পূরক খাবার হিসেবে গ্রহণ করা যেতে পারে। কুমড়োর বীজে রয়েছে প্রচুর জিঙ্ক যা যৌন শক্তি বাড়াতে খুব প্রয়োজনীয় উপাদান। আর কালোজিরা উপকারিতা সম্পর্কে সবারই জানা ।
কালোজিরায় রয়েছে ক্যালসিয়াম,আয়রন,ফসফরাস,জিংক, ম্যাগনেশিয়াম, সেলেনিয়াম, ভিটামিন-এ,-বি, -বি২, নিয়াসিন সহ আরো অসংখ্যা উপাদান। প্রতিদিন অল্প পরিমান কালোজিরা ও কয়েকটি কুমড়ো বীজ রাখতে পারেন খাদ্য তালিকায়।

১০। ডার্ক চকলেট :

যৌন জীবনে ফুরফুরে মেজাজ এনে দেয় ডার্ক চকলেট। ডার্ক চকলেট মস্তিষ্কে সেরেটোনিন এর মাত্রা বাড়িয়ে তোলে যার ফলে মুড থাকে ফুরফুরে ও প্রাণবন্ত। প্রাণবন্ত ও রোমান্টিক যৌন জীবনে ডার্ক চকলেট এর জুড়ি মেলা ভার । তাই খাদ্য তালিকায় অবশ্যই রাখুন বিশেষ এই খাবার টি।

About Health Care Medicine

Check Also

Garlic Spry

রসুনের উপকারিতা গুনাগুন ও সাবধানতা

Benefits of Garlic Qualities and Cautions: রসুনের উপকারিতা গুনাগুন ও সাবধানতা রসুন মশলা বা সবজি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *